Qualcoam

শিক্ষার্থীদের জন্য স্টেম কোর্স বিবেচনা করা, চাকরির পছন্দগুলি বিবেচনা করে স্নাতক এবং জীবনের যে কোনও পর্যায়ে কেরিয়ার পরিবর্তনকারীদের জন্য দুর্দান্ত গাইড An স্কুল এবং ক্যারিয়ারের পরামর্শদাতা, নিয়োগকারী এবং এইচআর পেশাদারদের তাদের কাজের জায়গাগুলিতে বৈচিত্র্য আনতে আগ্রহী একটি দরকারী সরঞ্জাম। কিন্ডল বা পেপারব্যাক পান। কোয়ালকম গত সপ্তাহে তার স্ন্যাপড্রাগন ৮৮৮ প্ল্যাটফর্মটি চালু করেছে যা পরের বছর প্রিমিয়াম ফোনে প্রদর্শিত হবে – এবং এটি অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলির উচ্চ-প্রান্তকে তারা এর আগে কখনও দেখেনি এমন পারফরম্যান্সের স্তরে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেয়। কোয়ালকম যখন অ্যাপলকে প্রথম আইফোনটি বাজারে আনার জন্য সক্ষম করে অ্যাপলকে সমালোচনা করেছিল, অ্যাপল কয়েক মাস আগে একটি দর্শনীয় ফ্যাশনে কোয়ালকমের সাথে সম্পর্ক ছিন্ন করেছিল। এখন দু’জন একে অপরের সাথে প্রতিদ্বন্দ্বিতা করছে এবং প্রতিদ্বন্দ্বিতার ফলে উভয় পক্ষের কিছুটা চিত্তাকর্ষক অগ্রগতি ঘটছে। এখন আমরা জানব না যে অ্যাপল পরের বছর কোন ঘোষণার আগে বাজারে নিয়ে আসবে, কিন্তু কোয়ালকমকে তার সমাধানগুলি সমাধান করতে হবে এবং যেহেতু এর পণ্যগুলি এটি ফোনগুলিতে পরিণত করেছে, তাই কোম্পানির যা চলছে তার একটি দুর্দান্ত উত্স। পরের বছর অ্যান্ড্রয়েড ফোনগুলিতে – এবং সম্ভবত আইফোনগুলি – কী বাজারে আসছে সে সম্পর্কে কথা বলি কারণ আপনি বিশ্বাস করতে পারেন যে অ্যাপল এই প্রবর্তনটি দেখেছিল এবং এখন অনুরূপ ফাংশনগুলি তৈরি করার জন্য দৃious়তার সাথে কাজ করছে। আমরা সপ্তাহের আমার পণ্যটি, কোয়ালকম স্ন্যাপড্রাগন 888 সনি এক্সপিরিয়া ফোনের আসার লাইনটি বন্ধ করব। আরও ভাল 5 জি অনেক লোকেশনে 5 জি হতাশাজনক হয়েছে কারণ উপলভ্য ব্যান্ডউইথ কেবল রেডিও লিঙ্ক সংযোগের জন্য নয় – এর সাথে সেল সাইটগুলির সংযোগও জড়িত যা এখনও আপগ্রেড করা হচ্ছে। মহামারীটি রোলআউটটি ধীর করেছে, তবে পরের বছরের মাঝামাঝি সময়ে অবশেষে আমাদের প্রতিশ্রুতি দেওয়া বেশিরভাগ অঞ্চলে আমাদের সুবিধাগুলি দেখা উচিত।

ভেরিজন এই ইভেন্টে যুক্তি দিয়েছিলেন যে এটি 5 জি এবং মিলিমিটার ওয়েভ (মিমিওয়েভ) উভয়ের সাথে প্রতিযোগীদের তুলনায় বেশ এগিয়ে। পরেরটি অভ্যন্তরের বিল্ডিংগুলির মতো অঞ্চলে আরও ভাল কভারেজের জন্য সরবরাহ করে যা এখন পর্যন্ত 4G কভারেজটি ভাল নাও পেতে পারে। ভেরিজন গতিশীল স্পেকট্রাম শেয়ারিং (ডিএসএস) নিয়েও আগ্রাসী, সম্ভাব্যতর 2x পর্যন্ত পারফরম্যান্স উন্নতি এমনকি পুরানো 4 জি নেটওয়ার্কগুলিতেও সরবরাহ করে। বর্তমানে, ভেরাইজন প্রতি সেকেন্ড স্তরের পারফরম্যান্সে 4-গিগাবিট সরবরাহ করে এবং এটি 5-গিগাবিট পারফরম্যান্স ল্যাবটিতে কাজ করে যা প্রস্তাব করে যে এটি পরের বছর উপলব্ধ। দশ-গিগাবিট পারফরম্যান্স পরবর্তী 3 থেকে 5 বছরের মধ্যে বাজারে আসা উচিত। জাপানে ডকোমো উপস্থাপন করেছে যে এর দ্রুততম নেটওয়ার্ক থাকবে এবং ইতিমধ্যে এমএমওয়েভ প্রযুক্তি চালু করতে শুরু করেছে। ব্যাপকভাবে উন্নত ফটোগ্রাফ ফটোগ্রাফি যথেষ্ট অগ্রগতি পাচ্ছে। বিশিষ্ট বন্যজীবনের ফটোগ্রাফার এবং ডকুমেন্টারি প্রযোজক জু জিয়ান স্ন্যাপড্রাগন ৮৮৮ সমাধানটি ব্যবহার করে প্রোটোটাইপ ফোনের সাথে তার কাজটি প্রদর্শন করেছিলেন। তিনি বেশ কয়েকটি স্থির ছবি শেয়ার করেছেন যা তিনি উভয়কেই নিয়েছিলেন এবং ক্যামেরাটি একটি ড্রোন সংযুক্ত থাকাকালীন ছিল। আমার চোখে এবং আমি একজন পেশাদার ফটোগ্রাফার হিসাবে ব্যবহার করতাম, চিত্রগুলি আপনি একটি সাধারণ এসএলআর পেশাদার ক্যামেরার সাথে সমান হন। মঞ্জুর, আপনি যে মানেরটি সম্ভবত পাবেন তা আপনার ক্যামেরার লেন্সের মানের উপর নির্ভর করবে। তবুও, কোয়ালকমের গণ্য ক্যামেরা প্রযুক্তি ফলাফলের চিত্রটি স্বয়ংক্রিয়ভাবে অনুকূল করে তুলেছে job নতুন ক্যামেরাগুলি .1 লাক্সের মতো সামান্য ফ্ল্যাশ ছাড়াই চিত্র নিতে পারে যা এক বর্গমিটার পৃষ্ঠের এক মিটার দূরে একটি মোমবাতির আলোকে দশমাংশে অনুবাদ করে। এই ক্যামেরাগুলিতে “অচল এইচডিআর” নামে কিছু থাকবে যা একই সাথে তিনটি চিত্র নেয়: একটি অপ্রস্তুত, একটি অতিমাত্রায় প্রকাশিত, এবং একটি যথাযথভাবে সম্পন্ন – এবং তারপরে সমস্ত গোপনীয় বিবরণ বের করার জন্য এগুলি মার্জ করে।

অবশেষে, ক্যামেরাগুলি প্রতি সেকেন্ডে 120 টি চিত্র নিতে পারে, অবিশ্বাস্য ধীর গতি এবং অ্যাকশন শটে ঠিক সেই সঠিক উদাহরণটি ক্যাপচার করার সুযোগ দেয়। গেমিং আরও একটি ক্ষেত্র যা একটি বিশাল উন্নতি দেখতে পাবে তা গেমিং। মোবাইল ডিভাইসগুলিতে স্পোর্টস অফ শুরু হচ্ছে, এবং ফোনের বাজারের প্রিমিয়ামের শেষে স্মার্টফোনগুলি যথেষ্ট পারফরম্যান্স এবং ব্যাটারির আয়ু বৃদ্ধি পেতে চলেছে। এই পারফরম্যান্স বৃদ্ধির জন্য বর্তমানে তাদের ফোনে গেমিং করা এক বিলিয়ন লোকের পক্ষে দুর্দান্ত। নতুন ফোনগুলি এইচডিআর চালু হওয়ার সাথে সাথে প্রতি সেকেন্ডে 90 ফ্রেম পর্যন্ত পরিচালনা করবে এবং স্মার্টফোন প্ল্যাটফর্মে সর্বকালের সর্বনিম্ন বিলম্বিতা (কোয়ালকম ল্যাবটিতে প্রতি সেকেন্ডে 144 ফ্রেম দেখিয়েছে)। এই পারফরম্যান্স বৃদ্ধিটি নতুন স্ন্যাপড্রাগন ৮৮৮ ফোনগুলির মধ্যে একটিতে খেলোয়াড়দের জন্য একটি উল্লেখযোগ্য প্রতিযোগিতামূলক সুবিধা সরবরাহ করবে। স্ক্রিনের আকার ব্যতীত, এই পারফরম্যান্স অগ্রগতিটি কনসোল গেমিংয়ের পরিসরে স্মার্টফোন গেমিং আনার প্রত্যাশা করে – এবং এক্সবক্স গেম পাস আলটিমেট এই নতুন গেমিং সক্ষম ফোনগুলিকে সমর্থন করবে। আপনি এখনও দুর্দান্ত ব্যাটারি লাইফ পাবেন না বলে মনে করবেন না, কারণ কোয়ালকম 20 শতাংশ জিপিইউ লোডিং হ্রাস করার সময় 30 শতাংশ কর্মক্ষমতা বাড়াতে ভিআরএস নামে একটি প্রযুক্তি ব্যবহার করে (জিপিইউ একটি টন শক্তি টান)। এই সুবিধাটি সেই বিরল সময়গুলির মধ্যে একটিতে প্রদর্শন করে যেখানে কর্মক্ষমতা এবং শক্তি সঞ্চয় এক সাথে আসে। আরও আকর্ষণীয় বিক্ষোভগুলির মধ্যে একটি হ’ল দুটি পেশাদার আরসি গাড়ি রেসারকে এক মাইল দূরে রিমোট কন্ট্রোল 4×4 এর একটি ফোনের সাথে সংযুক্ত যা কুইলকম ক্যাম্পাস জুড়ে চালকরা স্মার্টফোনগুলি নিয়ন্ত্রণকারী এবং গাড়ি নিয়ন্ত্রণ এবং ভিডিও উভয় ব্যবহার করে চালিয়েছিল all বিলম্বের অভাব তাদের বিশেষভাবে নির্মিত-রোড রিমোট কন্ট্রোল যানবাহনের ট্র্যাকটিতে গতিতে গাড়ি চালানোর অনুমতি দেয়।

শেষ অবধি, এই নতুন ফোনে “কুইকটিচ” নামে একটি নতুন বৈশিষ্ট্য থাকবে যা টাচ স্ক্রিনের বিলম্বকে সরিয়ে দেয় এবং স্মার্টফোন গেমারদের যারা এই নতুন ফোনগুলি ব্যবহার করে তাদের আরও বেশি প্রতিযোগিতামূলক হতে দেয়। আমি তত্ক্ষণাত্ মনে করি পরবর্তী “মিশন ইম্পসিবল” পর্বের জন্য এই নতুন ফোনগুলি ব্যবহার করা দরকার। কৃত্রিম বুদ্ধিমত্তা কোয়ালকম এআই-তে এক বিরাট অগ্রগতি করেছে। আজ এক কোটিরও বেশি ডিভাইস ইতিমধ্যে কোয়ালকমের 15 টিওপিএস (প্রতি সেকেন্ডে ট্রিলিয়ন ক্রিয়াকলাপ) প্রযুক্তিতে সক্ষম। তবুও, পরের বছর স্ন্যাপড্রাগন ৮৮৮ অংশের সাথে, নতুন এআইয়ের 26 টিওপিএস পারফরম্যান্সের স্তরে উঠতে হবে। সম্পর্কিত ক্ষেত্রগুলির মধ্যে অন্যতম হ’ল প্রাকৃতিক ভাষা প্রক্রিয়াকরণ (এনএলপি)। এই উন্নতি আপনাকে ভয়েসের মাধ্যমে আপনার ফোনের বৈশিষ্ট্যগুলির সাথে আরও ভাল ইন্টারফেস করার অনুমতি দেবে এবং আপনার ফোনটি প্রাথমিকভাবে নতুন ভাষা না জানলেও আপনি রিয়েল টাইমে অনুবাদগুলি করতে সক্ষম হবেন। আমি আশা করি যে এই উন্নত এআই প্রযুক্তিটি স্প্যাম কলগুলিতে প্রয়োগ করা হবে কারণ আমি শুনে শুনে সত্যই ক্লান্ত হয়ে পড়ছি যে আমার কাছে যে অস্পষ্ট গাড়ি রয়েছে তার জন্য আমার কোনও নতুন বর্ধিত ওয়ারেন্টি দরকার know আমরা অটোমেটিক পিকচার ফ্রেমিং, এআই-চালিত অটোফোকাস (যেখানে প্রশিক্ষণের উপর ভিত্তি করে সিস্টেমটি এমন চিত্রের দিকগুলিকে বেছে নিয়েছে যেখানে বিশদ আরও আকর্ষণীয়) তা আমরা দেখতে পাব এবং যেখানে আপনি নিজের গাড়িটি পার্কিং করে ভুলে গিয়েছিলেন সেখানে নির্ভরযোগ্য দিকনির্দেশনা সরবরাহ করবেন। ওহ, এবং তারা আপনাকে আরও ভাল মেকআপ বাছাই করতে এমনকি কোনও অসুস্থতা নির্ণয় করতে সহায়তা করার জন্য ক্যামেরার ইনফ্রারেড দিকগুলি ব্যবহার করার সক্ষমতা প্রদর্শন করেছে, যা অত্যন্ত সময়োচিত হতে পারে এবং মহামারীটি দেওয়া হয়েছে।
কোয়ালকম সেন্সিং হাব এই বৈশিষ্ট্যটি সম্ভবত পুরো ইভেন্টের মধ্যে সবচেয়ে উত্তেজনাপূর্ণ প্রযুক্তি, এবং এটি একটি ভুল জায়গায় গাড়ি অনুসন্ধান করার বিষয়ে উপরে আমার মন্তব্যে কথা বলে। হাবটি ফোন সেন্সরগুলিকে একত্রিত করে এবং এরপরে আপনাকে ডেটা ব্যবহার করে সমালোচনামূলক প্রশ্নের উত্তর দিতে সহায়তা করে যেমন, ‘আমি আমার গাড়িটি কোথায় রেখেছি?’। আমি ধারণা করি আপনি যদি কিছু হারিয়ে ফেলে থাকেন এবং এটি পুনরুদ্ধার করতে চান তবে এটি আপনাকে আপনার পদক্ষেপগুলি প্রত্যাহার করতে সহায়তা করবে। সম্পূর্ণ কার্যকারিতার প্রয়োজন হিসাবে ভবিষ্যতের হেড-মাউন্ট ক্যামেরাটির পরামর্শ দিয়ে ক্যামেরাটি পুরো ইউটিলিটির জন্য বাইরে থাকতে হবে এবং স্টাফগুলি দেখতে হবে। তবুও, আমরা অনেকগুলি ফোন সেন্সরের জন্য বছরের পর বছর ধরে অর্থ প্রদান করছি যা আমরা সাধারণত ব্যবহার করি না। এটি হ’ল হ’ল এটিই প্রথম অ্যাপ্লিকেশন যেখানে হঠাৎ এই সেন্সরগুলির প্রয়োজনীয় প্রয়োজনীয়তা রয়েছে have এমন একটি ফোন যা এর চারপাশের সম্পর্কে ক্রমবর্ধমানভাবে সচেতন, আপনি যদি আহত হন তবে স্বয়ংক্রিয়ভাবে সাহায্যের জন্য কল করতে পারে, বিপজ্জনক অবস্থানগুলি থেকে দূরে সরিয়ে দিতে এবং দুর্যোগের সময় আপনাকে সুরক্ষার দিকে পরিচালিত করে। শেষটি, ক্রমবর্ধমান প্রতিকূল আবহাওয়ার ইভেন্টগুলির সাথে, জীবন রক্ষা করতে পারে। মোড়ক উম্মচন পরবর্তী প্রজন্মের ফোনগুলি আরও স্মার্ট, আরও উন্নত, আরও বেশি কার্যকর এবং বাজারে আমরা এখন পর্যন্ত যা কিছু দেখেছি তার থেকে আমাদের সুরক্ষিত রাখতে আরও অনেক বেশি সক্ষম হতে চলেছে। তাদের আরও কার্যকারিতা এবং উন্নত ব্যাটারি আয়ু, আরও ভাল সংযোগ, উপায় আরও ভাল গেমিং ক্ষমতা, ব্যাপকভাবে উন্নত ইমেজিং এবং আরও ভাল শব্দ পাবেন।মঞ্জুর, আপনি কেবলমাত্র একটি নতুন প্রিমিয়াম ফোন দিয়ে এই বৈশিষ্ট্যগুলির সম্পূর্ণ পরিধি পাবেন যা ২০২১ সালের মাঝামাঝি পর্যন্ত চালিত হয় না, তবে ২০২০ দেওয়া হয়েছে, আমি মনে করি যে পরের বছরের জন্য অপেক্ষা করার মতো কিছু রাখা ভাল। পরের বছর স্মার্টফোনটি নিখুঁত ডিজিটাল সহচর হিসাবে বিকশিত হওয়ায় যোগাযোগ ডিভাইসের চেয়ে বেশি হয়ে উঠতে আরও একটি বড় পদক্ষেপ নিচ্ছে। কোয়ালকম একটি বিপ্লব চালাচ্ছে। এটি অ্যাপল রাখতে পারে কিনা তা আকর্ষণীয় হবে। রব ইন্ডারেল এর সপ্তাহের প্রযুক্তি পণ্য কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ সহ ফিউচার সনি এক্সপেরিয়া ফোনগুলি যদি আমরা স্ন্যাপড্রাগন ৮৮৮ নিই এবং অ্যাপল আধিপত্যের বিরুদ্ধে কোয়ালকমের প্রাথমিক অস্ত্র হিসাবে এটি প্রদর্শন করি তবে আপনাকে এটি বহন করার জন্য কোনও OEM বাছাই করা দরকার। স্টিভ জবস সোনির উপরে তার অ্যাপল পুনরায় ডিজাইন এবং বিনোদন সম্পর্কে সোনির অনুরূপ ফোকাসকে কেন্দ্র করে, অ্যাপলকে পুরোপুরি গ্রহণ করার জন্য প্রাথমিক ওএম হিসাবে সনি আমার পছন্দ হবে। সোনির সবসময়ই সুন্দর, নকশাকৃত পণ্য রয়েছে যা প্রায়শই বাধা হয়ে থাকে কারণ এটি কোনও সংস্থা হিসাবে নয়, একই ব্র্যান্ডের অধীনে বিভাগের একটি গ্রুপ হিসাবে প্রতিযোগিতা করে। সনি যদি অ্যাপলের মডেলকে বোঝার ক্ষেত্রে একই প্রচেষ্টা চালিয়ে যায় যে জবস সোনির বিষয়টি বুঝতে পেরেছিল, আমি নিশ্চিত যে অ্যাপল পুরোপুরি পুরোপুরি জুড়ে নিতে পারে এমন কয়েকটি সংস্থার মধ্যে সনি অন্যতম one

সনি স্ন্যাপড্রাগন ৮৮৮ এর উপর ভিত্তি করে এক্সপিরিয়া ফোনগুলির আগত লাইন টিজ করেছে এবং অ্যাপল ব্যবহারকারীরা তাদের আইফোনগুলি থেকে যত ভাল অভিজ্ঞতা অর্জন করতে পারে তার সর্বাধিক সম্ভাবনা রয়েছে। প্রশ্নটি হ’ল সোনির সাথে সবসময় যেমন ছিল: পরের বছর কি এটি উঠে যাবে? এর নতুন স্ন্যাপড্রাগন সমাধানের সম্পূর্ণ শক্তির সাথে মিলিয়ে এর অনন্য সুন্দর ডিজাইনগুলি এই লড়াইটিকে নতুন করে সংজ্ঞায়িত করতে পারে। ফলস্বরূপ, স্ন্যাপড্রাগন 888 এর উপর ভিত্তি করে এক্সপিরিয়া স্মার্টফোনগুলির আসার লাইনটি আমার সপ্তাহের পণ্য product তবে, তম থেকে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here