জম্মু-কাশ্মীরে মোতায়েন সিআরপিএফের ৭০ জওয়ান করোনা আক্রান্ত, মৃত ১

378 Shares

জম্মু-কাশ্মীরে মোতায়েন আধাসামরিক বাহিনী সিআরপিএফের ৭০ জওয়ান করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সম্প্রতি অনন্তনাগে মোতায়েন এক সিআরপিএফ জওয়ান করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

সিআরপিএফ সূত্রে প্রকাশ, আধাসামরিক বাহিনীর ওই জওয়ানরা জম্মু- কাশ্মীরে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে মোতায়েন ছিলেন। গত কিছুদিন ধরে সিআরপিএফে করোনা সংক্রমণের ঘটনা বেড়ে গেছে। গত (রোববার) জম্মু-কাশ্মীরে সিআরপিএফের ১০ জওয়ান ও ৫ পুলিশকর্মী করোনা আক্রান্ত হয়েছেন।

কর্মকর্তারা বলেন, এসব জওয়ানরা কোথাও কোনও সফর করেননি। সংক্রমিত লোকেদের সন্ধান করা হচ্ছে যাতে তাঁদের কোয়োরেন্টাইনে রাখা যায়।

গত পাঁচ দিনে তৃতীয়বার সিআরপিএফ জওয়ানের সংক্রমণের ঘটনা ঘটেছে। এরআগে গত ১০ জুন বাহিনীর ২৮ জওয়ানের সংক্রমণ ধরা পড়ে। গত শনিবারও ২৪ জওয়ান আক্রান্ত হন। ৮ জুন করোনা আক্রান্ত এক জওয়ানের মৃত্যু হয়।

এদিকে, ভারতে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৯ হাজার ৯০০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪৩ হাজার ৯১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ১ লাখ ৮০ হাজার ১৩ জন। আজ (মঙ্গলবার) সকাল ৮ টা পর্যন্ত কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় ওই তথ্য জানিয়েছে।

গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ৬৬৭ টি নয়া সংক্রমণ এবং ৩৮০ জনের মৃত্যু হয়েছে। এদিকে, করোনাভাইরাস মহামারীর কারণে দেশে খারাপ পরিস্থিতির জন্য সুপ্রিম কোর্ট উদ্বেগ প্রকাশ করেছে।

বিচারপতি আর এফ নরিম্যান আজ বলেন, করোনা পরিস্থিতি ভালো হচ্ছে না বরং খারাপ হচ্ছে। পাঞ্জাবের ব্যবসায়ী জগজিৎ সিং চাহালের প্যারোল সম্পর্কিত মামলার শুনানি করতে গিয়ে বিচারপতি আর এফ নরিম্যান ওই মন্তব্য করেছে। সুত্র: পার্সটুডে

378 Shares