আমরা সবাই সেখানে গিয়েছি – মস্তিষ্কের কুয়াশা আমাদের আমাদের পাসওয়ার্ড ভুলে যায় এবং আটটি চূড়ান্ত প্রচেষ্টার পরে, আমরা মাত্র দুটি বাকী রেখেছি। প্রোগ্রামার স্টেফান থমাসের এটাই অবস্থা, তবে বেশিরভাগের চেয়ে বেশি অংশীদার – ভুলে যাওয়া পাসওয়ার্ড তাকে বিটকয়েনের 240 মিলিয়ন (175 মিলিয়ন ডলার) মূল্যের একটি হার্ড ড্রাইভ আনলক করতে দেয়। নিউইয়র্ক টাইমসে প্রকাশিত তাঁর দুর্দশা ভাইরাল হয়েছে। প্রাক্তন ফেসবুক সিকিউরিটি হেড অ্যালেক্স স্ট্যামোস 10% কেটে সাহায্য করার প্রস্তাব দিয়েছেন। রেকর্ড সমাবেশ অব্যাহত থাকায় বিটকয়েন $ 34,000 শীর্ষে রয়েছে ক্রিপ্টোকারেন্সি: বিনিয়োগকারীরা ঝাঁপিয়ে পড়লে বিটকয়েন তিন বছরের উচ্চতায় চলেছে ম্যান স্টোরেজযুক্ত 4 মিলিয়ন ডলার মূল্যের হার্ড ড্রাইভ অনুসন্ধান করে সাম্প্রতিক মাসগুলিতে বিটকয়েনের মূল্য বেড়েছে। একটি বিটকয়েনের মূল্য বর্তমানে 34,000 ডলার। তবে ক্রিপ্টোকারেন্সি অস্থির। এবং বিশেষজ্ঞরা এটি বৃদ্ধি বা ক্রাশ অব্যাহত থাকবে কিনা তা নিয়ে বিভক্ত।

কয়েক ডলার মিঃ থমাস, যিনি জার্মানিতে জন্মগ্রহণ করেছেন এবং সান ফ্রান্সিসকোতে বসবাস করছেন, এক দশকেরও বেশি সময় আগে কীভাবে ক্রিপ্টোকারেন্সি কাজ করে তা ব্যাখ্যা করে একটি ভিডিও তৈরির জন্য অর্থ প্রদানের জন্য তাকে 7,002 বিটকয়েন দেওয়া হয়েছিল। এ সময় এগুলির প্রতি মূল্য কয়েক ডলার ছিল। তিনি এগুলিকে একটি হার্ড ড্রাইভে একটি আয়রনকি ডিজিটাল ওয়ালেটে সংরক্ষণ করেছিলেন। এবং পাসওয়ার্ডটি তিনি হারিয়েছিলেন এমন এক টুকরো কাগজে লিখেছিলেন। নিজস্ব ব্যাংক 10 টি ব্যর্থ চেষ্টার পরে, পাসওয়ার্ডটি নিজেই এনক্রিপ্ট হবে, ওয়ালেটটি অ্যাক্সেস করা অসম্ভব করে তোলে। সম্ভবত আশ্চর্যজনকভাবে, দ্বিধা তাকে ক্রিপ্টোকারেন্সী থেকে দূরে সরিয়ে দিয়েছে। তিনি নিউইয়র্ক টাইমসকে বলেছিলেন: “আপনার নিজের ব্যাংক হওয়ার পুরো ধারণা – আমাকে এইভাবে রাখা যাক, আপনি কি নিজের জুতো তৈরি করেন?” “আমাদের ব্যাংক থাকার কারণ হ’ল আমরা ব্যাংকগুলি যে সমস্ত কাজ করে সেগুলি মোকাবেলা করতে চাই না।” আটকে পরা স্ট্যানফোর্ড ইন্টারনেট অবজারভেটরির অধ্যাপক মিঃ স্ট্যামোস মিঃ থমাসকে টুইট করেছেন: “উম, লক-আপ বিটকয়েনে ২২০ মিলিয়ন ডলারে আপনি ১০ টি পাসওয়ার্ড অনুমান করেন না তবে পেশাদারদের কাছে ২০ আইরনকি কিনে এবং ছয় মাস ব্যয় করার জন্য নেন পার্শ্ব চ্যানেল সন্ধান করা বা আনপ্পিং করা। “আমি এটি 10% এর জন্য করব। “আমাকে ডাকো.”

ওম, লক-আপ বিটকয়েনে $ 220M এর জন্য, আপনি 10 পাসওয়ার্ড অনুমান করবেন না তবে পেশাদারদের কাছে এটি 20 আইরনকি কিনতে এবং ছয় মাস ব্যয় করার জন্য কোনও পার্শ্ব-চ্যানেল বা আনপ্পিংয়ের জন্য নয়। আমি এটি 10% এর জন্য করব। আমাকে ডাকো. https://t.co/dTumE8Cw65 – অ্যালেক্স স্ট্যামোস (@ আলেক্সস্টামোস) জানুয়ারী 12, 2021 বাইরের সাইটগুলির সামগ্রীর জন্য বিবিসি দায়বদ্ধ নয়। টুইটারে মূল টুইট দেখুন মিঃ থমাস হবেনা প্রথম সম্ভাব্য বিটকয়েন মিলিয়নেয়ার যা তাদের ভাগ্য থেকে সজ্জিত। ক্রিপ্টোকারেন্সি-ডেটা সংস্থা চেইনালালাইসিস অনুসারে বর্তমানে প্রায় ১$০ বিলিয়ন ডলারের বিটকয়েন হারিয়ে গেছে বা মানিব্যাগগুলিতে রেখে গেছে। এবং ডিজিটাল মুদ্রা পুনরুদ্ধার করতে সহায়তা করা ব্যবসায়গুলি প্রতিদিন একাধিক অনুরোধ গ্রহণ করে। নিউইয়র্ক টাইমসের নিবন্ধে এমন একজন উদ্যোক্তার কথাও উল্লেখ করা হয়েছে যিনি সহকর্মী তার ওয়ালেটে ব্যক্তিগত কীগুলিযুক্ত একটি ল্যাপটপ পুনরায় ফর্ম্যাট করলেন about এবং 2013 সালে, একজন ওয়েলশ লোক 7,500 বিটকয়েনযুক্ত একটি কম্পিউটার হার্ড ড্রাইভ ফেলে দেওয়ার পরে মরিয়া হয়ে ল্যান্ডফিল সাইটটি অনুসন্ধান করেছিল। 4 মিলিয়ন ডলারের বেশি দামের সময়ে, এখন এটি 250 মিলিয়ন ডলারেরও বেশি মূল্যবান হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here