যুবলীগ নেতা বাবরের দখলের ১৫০০ কোটি টাকার ‘বাগানবাড়ি’ নিয়ন্ত্রণ নিল রেল

396 Shares

চট্টগ্রামের হালিশহর রেলওয়ে ট্রেনিং একাডেমীর অভ্যন্তরে যুবলীগের সাবেক কেন্দ্রীয় উপ অর্থ সম্পাদকম হেলাল আকবর বাবরের অবৈধভাবে দখল করা রেলওয়ের ১৫শ কোটি টাকার বাগান বাড়ি নিয়ন্ত্রণে নিয়েছে রেল কর্তৃপক্ষ।

রোববার (১৪ জুন) দুপুর ১২ টার দিকে রেলওয়ে তাদের এই জায়গা নিয়ন্ত্রণে নেয়।

রেলওয়ে সূত্রে জানা যায়, রেল কর্তৃপক্ষ থেকে ২০১৫ সালে মৎস্য চাষের জন্য জায়গাটা (জলাশয়) লিজ নেয় মেসার্স সিলবার জুবলী লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান। ওই প্রতিষ্ঠান থেকে যুবলীগ নেতা বাবর জায়গাটা দখল করে নেয়। পরবর্তীতে বাবর সেখানে হেলিপ্যাড, অবকাশ যাপনের বাঙলো, মুরগির ফার্ম, হরিণের ঘরসহ বিভিন্ন ধরনের অবৈধ স্থাপনা গড়ে তুলে। ২০১৮ সালে রেল কর্তৃপক্ষ সিলভার জুবলী লিমিটেডের লিজ বাতিল করে। পরবর্তীতে সিলবার জুবলী লিমিটেড হাইকোর্টে মামলা দায়ের করে। হাইকোর্ট লিজ বাতিলের আদেশের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেয়। যার মেয়াদ শেষ হয় চলতি বছর ১৫ এপ্রিল। নিষেধাজ্ঞা শেষ হওয়ার পর রেলওয়ে কর্তৃপক্ষ রোববার এ জায়গার নিয়ন্ত্রণ নিয়ে নেয়।

বিষয়টি নিশ্চিত করে রেলওয়ে নিরাপত্তার বাহিনীর পিজিটিওয়াই মোহাম্মদ আমান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে দখলকৃত জায়গা আমরা নিয়ন্ত্রণে নিয়ে সিলগালা করে দিয়েছি। আরও আগেই লিজপ্রাপ্ত প্রতিষ্ঠানের লাইসেন্সের মেয়াদ শেষ হয়ে গিয়েছিল।’

396 Shares