বিদ্যুৎ নেই, তবুও ঘুরছে মিটার!

0 Shares

বিদ্যুৎ নেই এরপরও ‘গায়েবি’ বিদ্যুতেই ডিসপ্লেসহ মিটারের রিডিং ঘুরছে! একটি নয়, ৪টি ডিজিটাল মিটারের এমন অবস্থা। এ ঘটনা ঘটে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরশহরের তারাগণ গ্রামের সৈয়দ তাজুল ইসলামের বাড়িতে।

সৈয়দ তাজুল ইসলামের ছেলে সৈয়দ তজিবুল ইসলাম শাহি বলেন, শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ বিদ্যুৎ চলে যায়। পরে জানতে পারি কলেজপাড়ায় অগ্নিকাণ্ডের ঘটনায় কৃর্তপক্ষ পৌর এলাকার বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দিয়েছে। গরমে টিকতে না পেরে ঘর থেকে উঠানে চলে আসি। এ সময় চোখ পড়ে বিদ্যুতের মিটারের দিকে। দেখি মিটারগুলোতে বাতি জ্বলছে। আরো কাছে গিয়ে দেখি রিডিংও ঘুরছে।

বিষয়টি তাৎক্ষণিকভাবে মোবাইলে ভিডিও ধারণ করি ও কর্তৃপক্ষকে অবগত করি। প্রথমে তারা বলেন আইপিএস সংযোগ থাকায় এমনটা হচ্ছে। তাদেরকে আমি নিশ্চিত করি এই ৪টি মিটার থেকে আইপিএসের কোনো সংযোগ নেই। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি ভাইরাল হলে তারা দ্রুত মিটার পরিবর্তন করে দেয়ার প্রতিশ্রুতি দেয়।

তিনি আরও বলেন, প্রতিমাসেই ভৌতিক বিল আসে। এসব দেখে আমরা নতুন মিটারের জন্য আবেদন করি। গত সপ্তাহে কর্তৃপক্ষ ৫টি মিটার পরিবর্তনও করে দেয়। এই ৫টি মিটারের মধ্যে এখন ৪টি মিটারেই বিদ্যুৎ ছাড়া ডিসপ্লে হচ্ছে এবং রিডিং ঘুরছে!

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতির আখাউড়া জোনাল অফিসের ডিজিএম আবুল বাশার বলেন, আমার মনে হয় আইপিএস সংযোগ থাকার কারণেই এমনটা হচ্ছে। তারপরও অফিসের টেকনিক্যাল লোকজন তাদের বাড়িতে পাঠিয়েছি। তারা এসে রিপোর্ট করলেই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এদিকে এ ঘটনার পর এলাকার অনেকেই জানাচ্ছেন, এভাবে তাদের প্রতিমাসে বিদ্যুৎ বিল আসছে অতিরিক্ত হারে। এমনকি স্থানীয় কয়েকজন জানান, বাসাবাড়িতে কেউ না থাকলে বা দোকান বন্ধ থাকলেও মাস শেষে বিল আসে অনেক বড় অংকের। বিদ্যুৎ বিভাগের ত্রু’টিপূর্ণ সংযোগের কারণেই এমনটা হচ্ছে বলে দাবি করেন তারা।

* ব্যবহৃত ছবিটি প্রতীকী।

0 Shares