বিএনপিতে একজন ‘নাসিম’ থাকলে আজ ক্ষমতায় থাকতাম: ফখরুল

352 Shares

আওয়ামী লীগের সিনিয়র নেতা প্রবীণ রাজনীতিক সাবেক স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিমের মৃ’ত্যুতে শোক ও তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (১৩ জুন) সকালে এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এ শোক জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, আমরা আওয়ামী লীগের প্রবীণ নেতা মোহাম্মদ নাসিমের মৃ’ত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করছি। তিনি একজন পরিশ্রমী নেতা। ১৪ দলের সমন্বয়কারী এ নেতার মৃ’ত্যুতে গভীর শোক প্রকাশ করছি। তার মত একজন নেতা যে কোনো রাজনৈতিক দলের জন্য অনেক গুরুত্বপূর্ণ নিঃসন্দেহে। আওয়ামী লীগ এর আজকের অবস্থানের পেছনে তার অবদান অনেক।

স্মৃতিচারণ করে মির্জা ফখরুল বলেন, রাজনৈতিক মত পার্থক্য থাকলেও নাসিম ভাই ব্যক্তিজীবনে অত্যন্ত সজ্জন এবং অমায়িক মানুষ ছিলেন। সৌজন্যবোধে ছিলেন অনন্য। কখনো কোথাও দেখা হলে হাসিমুখে কুশলাদি জিজ্ঞেস করতেন, পরিবারের সদস্যদেরও খবর নিতেন। বাংলাদেশের রাজনীতিতে তিনি একজন উজ্জ্বল নক্ষত্র ছিলেন, এটা অ’স্বীকার করার কোনো উপায় নেই। দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি অনেক সংগ্রাম করেছেন।

বিএনপি মহাসচিব আরও বলেন, দলের প্রতি মোহাম্মদ নাসিমের আনুগত্য, দলীয় হাইকমান্ডের নির্দেশে সাংগঠনিক কাজ পরিচালনা, দলীয় প্রধানের একান্ত আস্থাভাজন হিসেবে দায়িত্ব পালন, তৃণমূলকে সংগঠিত করা এবং জোটের শরীক দলগুলোর সাথে সমন্বয় সাধন করা- এ সবই একজন দায়িত্বশীল নেতার বৈশিষ্ট্য। মোহাম্মদ নাসিম তার পিতা, জাতীয় চার নেতার অন্যতম- ক্যাপ্টেম এম মনসুর আলীর সুযোগ্য সন্তান।

হ’তাশা প্রকাশ করে ফখরুল বলেন, বিএনপিতে যদি মোহাম্মদ নাসিমের মত একজন নেতা থাকতেন, হয়ত আমরা আজ ক্ষমতায় থাকতাম। আমি নাসিম ভাইর আত্মার মাগফেরাত কামনা করছি।

এ সময় দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুও শোক প্রকাশ করেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে শোক প্রকাশ করা হবে কি না জানতে চাইলে চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, মহাসচিব ও ইকবাল হাসান মাহমুদ টুকু শোক জানিয়েছেন। ভারপ্রাপ্ত চেয়ারম্যান শোক জানাবেন কি না সে বিষয়ে এখনও কিছু জানি না।

শনিবার সকাল ১১টা ১০ মিনিটে রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মোহাম্মদ নাসিম।

352 Shares