‘প্রতিরোধ সংগ্রামের কারণে ফিলিস্তিনি জাতির মর্যাদা বেড়েছে’

432 Shares

অবৈধ ও দখলদার ইসরাইলের ধ্বংস এবং ফিলিস্তিনের নির্যাতিত জনগণের মুক্তির প্রতি ইরানের সমর্থন পুনর্ব্যক্ত করেছেন সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী। ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের পলিটব্যুরো প্রধান ইসমাইল হানিয়ার এক চিঠির জবাবে ইরানের সর্বোচ্চ নেতা এ সমর্থন জানান।

তিনি আমেরিকা ও ইহুদিবাদী ইসরাইলের ষড়যন্ত্রের বিরুদ্ধে ফিলিস্তিনি সংগঠনগুলোর প্রতিরোধ সংগ্রামের প্রশংসা করে বলেন, এই সংগ্রামের কারণে ফিলিস্তিনি জাতির সম্মান ও মর্যাদা বেড়েছে। আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর চিঠির বিষয়বস্তু আজ (সোমবার) গণমাধ্যমে প্রকাশ পেয়েছে।

এতে তিনি ইসমাইল হানিয়াকে আরো লিখেছেন, ইহুদিবাদী ইসরাইল প্রথমে অর্থনৈতিক চাপপ্রয়োগ ও গাজা উপত্যকাকে অবরুদ্ধ করে এবং এখন কথিত শান্তি পরিকল্পনার ছলে ফিলিস্তিনি জাতির অধিকার পদদলিত করছে।

ইরানের সর্বোচ্চ নেতা তার চিঠিতে আরো বলেন, ফিলিস্তিনি জনগণ ও প্রতিরোধ সংগঠনগুলো এখন পর্যন্ত শত্রুর হুমকি ও প্রলোভনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্রতিরোধ সংগ্রাম চালিয়ে গেছে যার ফলে তাদের সম্মান ও মর্যাদা বেড়েছে।

এখন থেকে সামনের দিকেও ফিলিস্তিন জনগণ সিরাতুল মুস্তাকিমের পথে পরিচালিত হবেন বলে আয়াতুল্লাহিল উজমা খামেনেী আশা প্রকাশ করেন। তিনি ইহুদিবাদী শত্রুদের ষড়যন্ত্রের মোকাবিলায় ফিলিস্তিনি জনগণ ও প্রতিরোধ সংগঠনগুলোকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

ইরানের সর্বোচ্চ নেতা বলেন, তার দেশ অতীতের মতো ফিলিস্তিনি জাতির আশা-আকাঙ্ক্ষার প্রতি নিজের সমর্থন অব্যাহত রাখবে। এই সমর্থন ধর্মীয় ও মানবিক দায়িত্ববোধ থেকে উৎসারিত বলেও তিনি মন্তব্য করেন।

সুত্র: পার্সটুডে

432 Shares