পিয়নের ব্যাংক অ্যাকাউন্টে ৩০ কোটি টাকা!

172 Shares

লিবিয়ায় মানবপা’চারে সঙ্গে জড়িতদের নজরদারিতে রেখেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। ঘটনা তদন্ত করতে গিয়ে গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছেন তারা। ৩৬ জন পাচা’রকারীকে গ্রেপ্তারের মাধ্যমে জিজ্ঞাসা’বাদে বিভিন্ন তথ্য বের হয়ে আসছে। এ সময় গ্রেপ্তার হওয়া একটি এজেন্সির পিয়নের ব্যাংক অ্যাকাউন্টে ২০-৩০ কোটি টাকা রয়েছে বলে জানতে পেরেছেন সিআইডির তদন্তকারীরা।

আজ সোমবার দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডি হেডকোয়ার্টার্সে এক ব্রিফিংয়ে এ তথ্য দিয়েছেন সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মাহবুবুর রহমান।

সিআইডির কার্যক্রমের বিষয়ে ব্রিফিংয়ে লিবিয়ার প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন, লিবিয়ায় বাংলাদেশের ২৬ জন প্রাণ দিয়েছেন। ১১ জন আহত হয়েছেন। এ ঘটনায় বাংলাদেশের বিভিন্ন থানায় ২৬টি মামলা হয়েছে। যার মধ্যে ১৫টি মামলার তদন্ত করছে সিআইডি। এসব মামলায় এ পর্যন্ত ৬৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

অবশেষে সিএমএসডির সিন্ডিকেট ভে’ঙে দেয়া হয়েছে:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দুর্নীতির প্রতিরোধে কেন্দ্রীয় ওষুধাগারের (সিএমএসডি)-তে শুদ্ধি অভিযান অ’ব্যাহত রয়েছে।

নতুন পরিচালক আবু হেনা মোরশেদ জামান দায়িত্ব গ্রহণের পর তিনি এখানকার অপরাধীদের চিহ্নিত করছেন। যার প্রেক্ষিতে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে অবহিত করেছেন। এর প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশে ওই সকল কর্মকর্তাদেরকে বদলি করা হয়েছে।

এদের মধ্যে রয়েছেন:

১. উপপরিচালক (পিএন্ডসি) ডা. মো. জাকির হোসেন। তাকে বদলি করা হয়েছে তত্ত্বাবধায়ক (উপপরিচালক সমমান) ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতাল, কক্সবাজার।
২. তত্ত্বাবধায়ক (উপপরিচালক সমমান) ডা. মো. মহিউদ্দীন। উপপরিচালক হিসেবে সিএমএসডিতে বদলি করা হয়েছে।
৩. সহকারী সার্জন ডা. মো. সাব্বির হোসেন। সিএমএসডিতে সংযুক্ত আদেশ বাতিল করা হয়েছে।

৪. মেডিকেল অফিসার ডা. রিয়াজুর রহমান রিয়াদ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, মেঘনা কুমিল্লা। ডেস্ক অফিসার হিসেবে সিএমএসডিতে দায়িত্ব দেওয়া হয়েছে।
৫. ফার্মাসিস্ট জনাব হাবিবুল কিবরিয়া। তাকে পরবর্তী পদায়নের জন্য স্বাস্থ্য অধিদপ্তরে ন্যাস্ত করা হয়েছে।
৬. ডা. মো. হাসান শাহরিয়ার, ওএসডি। তাকে সিএমএসডিতে পদায়ন করা হয়েছে।

172 Shares