নাাসিমের মৃত্যু নিয়ে ব্যঙ্গ করার দায়ে বেরোবি শিক্ষিকা গ্রেফতার

255 Shares

সদ্য প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে ব্যঙ্গ করার দায়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষিকাকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (১৩ জুন) রাত ১২ টায় রংপুর শহরের সর্দার পাড়ার ভাড়া বাসা থেকে তাকে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বেরোবি পুলিশ ফাঁড়ির ইনচার্জ মুহিব্বুল ইসলাম।

জানা যায়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষিকা সরাজুম মুনিরা মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যঙ্গাত্মক পোস্ট করেন। তিনি তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে ব্যাঙ্গ করে ‘যোগ্য নেতৃত্বে দেশ নাসিম্যা মুক্ত হল’ শিরোনামে পোস্ট দেন।

পোস্টের শেষে ভিক্টোরি চিহ্ন ব্যবহার করেন তিনি। কিছুক্ষণের মধ্যেই তা সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়। বিষয়টি বুঝতে পেরে তা ডিলিট করেন তিনি। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের নেতাকর্মীরাসহ শিক্ষক-শিক্ষার্থীরা ক্ষোভে ফেটে পড়তে শুরু করে। পরে শনিবার রাত ১২ টায় আইসিটি আইনে তাকে আটক করে তাজহাট থানা পুলিশ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া বলেন, অভিযুক্তের বিরুদ্ধে আমি মামলার এজাহার রাত সাড়ে এগারোটার দিকে থানায় জমা দিয়েছি। এখনো থানায় আছি। আমি চাই তার শাস্তি নিশ্চিত করা হোক।

বিশ্ববিদ্যালয় প্রশাসনও এর দায় এড়াতে পারেনা। শুধু গ্রেফতার করলেই হবেনা। তাকে চাকিরচ্যুত করতে হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মুহিব্বুল ইসলাম বলেন, অভিযুক্তকে আটক করে থানায় আনা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

255 Shares