প্রধানমন্ত্রীর কাছে রাষ্ট্রের সম্মানের চাইতে নিজের সম্মানটাই অনেক বড়:ডক্টর তুহিন মালিক

350 Shares

প্রধানমন্ত্রীর কাছে রাষ্ট্রের সম্মানের চাইতে নিজের সম্মানটাই অনেক বড় বলে মন্তব্য করেছেন বিশিষ্ট আইনজ্ঞ এবং সংবিধান বিশেষজ্ঞ ডক্টর তুহিন মালিক।

আজ তিনি তার ভেরিফাইড ফেসবুক পেইজে এ বিষয়ে যা লিখেন তা “মুক্তির মিছিল” পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো

প্রধানমন্ত্রীকে কটূক্তির অপরাধে ময়মনসিংহের ভালুকা উপজেলায় ইমন নামের এর স্কুলছাত্রকে রাতের বেলায় বাসায় হানা দিয়ে ধরে নিয়ে গেছে পুলিশ। ৯ম শ্রেনী পড়ুয়া ১৪ বছর বয়সের এই কিশোরটি প্রধানমন্ত্রীর ‘মারাত্মক’ সম্মানহানী করেছে। তাই প্রধানমন্ত্রীর সম্মান রক্ষার্থে দ্রুতগতিতে ডিজিটাল নিরাপত্তা আইনে ধরে এনে কারাগারে পাঠানো হয়েছে প্রধানমন্ত্রীর এই ‘ক্ষুদ্রতম’ প্রতিপক্ষটিকে।

অন্যদিকে বাংলাদেশের সম্মানহানী করে দেশকে ‘খয়রাতি’ রাষ্ট্রের উপাধি দিলেও কোনরকম গ্রেফতার, আটক, মামলা, প্রতিবাদ, নিন্দা, বিবৃতি… কোনকিছুরই প্রয়োজন অনুভব করেননি ‘মাননীয়’ প্রধানমন্ত্রী! নিজের সম্মানের জন্য তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক থেকে শুরু করে ‘ক্ষুদ্রতম’ শিশু-কিশোরকে পর্যন্ত ছাড় দেন না!

নিজের সম্মান রক্ষার্থে রেখেছেন ডিজিটাল নিরাপত্তা আইন, পুলিশ, গ্রেফতার, আটক, মামলা…! অথচ দেশের সম্মানের প্রশ্নে ‘কবি নিরব’! কারন, প্রধানমন্ত্রীর কাছে রাষ্ট্রের সম্মানের চাইতে নিজের সম্মানটাই অনেক বড়!

350 Shares