কাশ্মীরীদের বিরুদ্ধে অপরাধের জন্য ভারতকে কৈফিয়ত দিতে হবে: পাকিস্তান

0 Shares

কাশ্মীরের ব্যাপারে নীতি পরিবর্তন না হওয়ার কথা দ্ব্যর্থহীনভাবে উল্লেখ করে পাকিস্তান বলেছে যে কাশ্মীরীদের বিরুদ্ধে অপরাধ করার জন্য কৌফিয়ত দিতে ভারতকে বাধ্য করতে হবে। এ জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের হাতে থাকা সবরকম অস্ত্র ব্যবহার করতে হবে।

বৃহস্পতিবার সাপ্তাহিক সংবাদ ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র জাহিদ হাফিজ চৌধুরী বলেন, বিলম্বিত এই সমস্যার সমাধান রয়েছে কাশ্মীরীদের আন্তনিয়ন্ত্রণ অধিকারের লক্ষ্যে জাতিসংঘের তত্তাবধানে কাশ্মীরে একটি অবাধ ও নিরপেক্ষ গণভোট আয়োজন করার মধ্যে।

মুখপাত্র ভারতের প্রতি গত বছরের ৫ আগস্ট নেয়া একতরফা ও অবৈধ সিদ্ধান্ত পরিবর্তন, দানবীয় আইন বাতিল এবং সব বন্দিকে মুক্তি দানের আহ্বান জানান। তিনি বলেন, ৫ আগস্টের পর উপত্যকার স্থায়ী বাসিন্দা হিসেবে ইস্যু করা সনদ বাতিল করতে হবে।

তিনি আরো বলেন, ভারত অধিকৃত কাশ্মীরে জাতিসংঘ সামরিক পর্যবেক্ষক গ্রুপ ও মানবাধিকার পর্যবেক্ষক ও সংগঠনগুলোকে বাধাহীন প্রবেশের সুযোগ দিতে হবে।

এই অঞ্চলের শান্তি ও নিরাপত্তা জন্য ভারতের যুদ্ধংদেহী গলাবাজি ও দায়িত্বহীন তৎপরতাকে আমলে নিতে মুখপাত্র আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান। সুত্র: এপিপি

0 Shares