করোনায় বিএনপির ৭৩ নেতার মৃত্যু, আক্রান্ত ২৮৪

118 Shares

সারাদেশে বিএনপির ২৮৪ জন নেতা করোনায় আক্রান্ত হয়েছেন। একইসঙ্গে এই ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৭৩ জন নেতা।

বৃহস্পতিবার জাতীয় করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ সেলের অনলাইন এক সংবাদ সম্মেলন এ তথ্য জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংবাদ সম্মেলনে সেলের আহ্বায়ক ইকবাল হাসান মাহমুদ টুকু এবং দলের ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন অনলাইনে যুক্ত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, সারাদেশে এ পর্যন্ত যেসব বিএনপি নেতারা করোনায় আক্রান্ত এবং আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে রাজশাহী বিভাগে মোট আক্রান্ত হয়েছেন পাঁচজন। চট্টগ্রাম বিভাগে আক্রান্ত হয়েছেন ৫০ জন, মারা হয়েছেন ১৪ জন। কুমিল্লায় আক্রান্ত ৫২ জন, মৃত্যু ১৯ জন। ঢাকা বিভাগে আক্রান্ত ১০১ জন, মৃত্যু ৩৬ জন।

ময়মনসিংহ বিভাগে আক্রান্ত ১০ জন, মৃত্যু একজন। খুলনা বিভাগে আক্রান্ত ৩০ জন। সিলেট বিভাগে আক্রান্ত ২১ জন, মৃত্যু দুইজন এবং ফরিদপুর অঞ্চলে আক্রান্ত হয়েছেন ১৫ জন, মারা গেছেন একজন।

তিনি বলেন, এ তালিকার বাইরেও বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের অনেক নেতাকর্মী আক্রান্ত হয়ে থাকতে পারেন।

এসময় সরকারের কঠোর সমালোচনা করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এ মহামারিতে সরকার দায়িত্বশীলতার পরিচয় দিতে পারেনি।

এক প্রশ্নের জবাবে ফখরুল বলেন, চীনা বিশেষজ্ঞরাই বলে গেছেন যে করোনাভাইরাসে বাংলাদেশের কোনো প্রস্তুতি ছিল না। সরকার তাদের ব্যর্থতা ঢাকার জন্য মিথ্যচার করছে।

তিনি বলেন, স্বাস্থ্য ব্যবস্থা যে ভেঙে পড়েছে তা প্রমাণ হয়ে গেছে। মানুষ পরীক্ষা করতে পারছে না। রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, কোথাও আইসিউ বেড নাই, অথচ উন্নয়ন দেখানো হচ্ছে। গত এক দশকে স্বাস্থ্য খাতে বাজেট কমানো হচ্ছে।

118 Shares