একদিকে চীন, একদিকে পাকিস্তান! আতংকে নাস্তানাবুদ ভারত

0 Shares

ফের সীমান্তে পর পর যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করল পাক সেনা। ভোর হতে না হতেই পর পর দুবার গুলি ছুঁড়ল পাক বাহিনী। পালটা জবাব দিল ভারতও।

জানা যাচ্ছে, ভোর সাড়ে ৩টা নাগাদ কৃষ্ণা ঘাঁটি ও নৌসেরা সেক্টরে যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করে পাক সেনা। এরপরে কিছুক্ষন বন্ধ থাকার পরেই ফের ভোর ৫ টা ৩০ নাগাদ আবারও গুলি ছুঁড়তে থাকে পাকিস্তান।

এই হামলায় এখন পর্যন্ত কোনও ক্ষয়ক্ষতির খবর সামনে আসেনি। তবে চলতি বছরে সবচেয়ে বেশিবার সীমান্তে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাকিস্তান।

দাবি করা হচ্ছে, জঙ্গিদের প্রবেশ করার ক্ষেত্রে সুবিধা করে দিতেই গুলি ছুঁড়ে ভারতীয় সেনাকে ব্যস্ত রাখার পুরনো পদ্ধতি নিয়েছে পাকিস্তান।

চলতি বছরে বারবার সামনে আসছে জঙ্গি অনুপ্রবেশের ঘটনা। লাদাখ সীমান্তে ভারত-চীন সংঘর্ষের জেরে কাশ্মীরের উপর চাপ বাড়ানো হবে, হিংসা ছড়াতে আরও জঙ্গি অনুপ্রবেশ করানোর চেষ্টা করবে পাকিস্তান, ঠিক এই ভাষাতেই সতর্ক করেছেন জম্মু-কাশ্মীরের পুলিশ প্রধান দিলবাগ সিং।

তার বক্তব্য, করোনা পরিস্থিতির সময় থেকেই টানা অনুপ্রবেশ চালিয়েছে পাকিস্তান, আমাদের অতিরিক্ত সতর্কতা নিয়ে এই প্রচেষ্টা ব্যর্থ করতে হবে। রিপোর্টে জানা গিয়েছে, জম্মু ও কাশ্মীরের লাইন অফ কন্ট্রোলের কাছে লঞ্চপ্যাডে ৩০০ জন জঙ্গি কেন্দ্রশাসিত অঞ্চলে হিংসা ছড়াতে অনুপ্রবেশের জন্য তৈরি আছে।

0 Shares