আমাদের সিরিয়ার ভাই-বোনরা একা নন,তুরস্কও তাদের সাথে আছে

0 Shares

তুরস্কের প্রেসিডেন্ট ও বিশ্বের অন্যতম প্রভাবশালী মুসলিম নেতা রজব তাইয়েব এরদোগান বলেছেন, অন্যরা তাদের প্রতিশ্রুতি মানতে ব্যর্থ হলে তুরস্ক একাই সিরিয়ায় সন্ত্রাসবাদ অঞ্চল নির্মূল করবে।

শনিবার (৩ অক্টোবর) দক্ষিণ তুরস্কের হাটয় প্রদেশে রেহানলি বাঁধ উদ্বোধন অনুষ্ঠান উপলক্ষে একটি ভিডিও ভাষণে এসব কথা বলেন তিনি।

এরদোগান বলেন, তুরস্ক স্থলভাগে সক্রিয় থাকবে এবং দক্ষিণ সীমান্তে স্থিতিশীলতা অর্জন না হওয়া পর্যন্ত তার কার্যক্রম চালিয়ে যাবে। তবে সিরিয়ার ইদলিব অঞ্চলে অন্য কোনও মানব ট্রাজেডি হতে পারে এমন কোনও পদক্ষেপ আঙ্কারা কখনই গ্রহণ করবে না।

তিনি বলেন, আমাদের সীমান্তে টেরর করিডোর প্রতিষ্ঠার প্রচেষ্টা ব্যর্থ করে তুরস্ক প্রমাণ করেছে যে, আমাদের সিরিয়ার ভাই-বোনরা একা নন, তুরস্কও তাদের সাথে আছে।

এরদোগান আরো বলেন, বিশ্বব্যাপী একাধিক সঙ্কটের কেন্দ্রবিন্দু হওয়া সত্ত্বেও জাতীয় ঐক্য ও সংহতির পাশাপাশি প্রতিটি ক্ষেত্রে শক্ত অবকাঠামোর কারণে এখনও বিশ্বে শক্তিশালী অবস্থানে রয়েছে তুরস্ক।

উল্লেখ্য, ২০১৬ সাল থেকে সন্ত্রাস করিডোর গঠন রোধ করতে এবং সিরিয়ার বাসিন্দাদের শান্তিপূর্ণ বসবাস নিশ্চিত করতে উত্তর সিরিয়ার সীমান্তে সন্ত্রাসবিরোধী সফল অভিযানের একটি ত্রয়ী চালু করেছে তুরস্ক।

সূত্র: আনাদোলু এজেন্সি

0 Shares